30 May- 2020 ।। ১৭ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ ।। রাত ৩:৪০ ।। রবিবার

যোগ্যতা না থাকা সত্ত্বেও ঢাবিতে শিক্ষক হয়েছেন ৭৪ জন, জবি উপাচার্য

সিও ডেস্কঃ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মিজানুর রহমান বলেছেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে এরকম ৭৪জন শিক্ষক আছেন যাদের নিয়োগের জন্য দেয়া বিজ্ঞাপনে চাওয়া যোগ্যতাও নেই। আমার জগন্নাথ বিশ্ববিদ্যালয় এরকম কোনো ঘটনা নেই।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ আয়োজিত গত শুক্রবার টিএসসিতে এক সেমিনারে এ তথ্য জানান জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মিজানুর রহমান।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক ও বর্তমান জবি উপাচার্য অধ্যাপক ড. মিজানুর রহমান আরও বলেন, গত এক দশকে ৯৫৪ শিক্ষকের মধ্যে ৭৪ জনের শিক্ষক নিয়োগের জন্য দেয়া বিজ্ঞাপনে চাওয়া যোগ্যতা ছিল না। তাহলে শিক্ষার মান ঠিক থাকবে কী করে?

জবিতে ন্যূনতম যোগ্যতা ছাড়া কোনো শিক্ষক নিয়োগের ঘটনা ঘটেনি দাবি করে তিনি বলেন, গত চার-পাঁচ বছরে এমন কোনো ঘটনা ঘটেনি।

তিনি বলেন, এসব শিক্ষক অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দীক উপাচার্য থাকাকালীন সময়ে নিয়োগ দেয়া হয়েছে।

Sharing is caring!



এই বিভাগের আরো খবর...


সর্বশেষ আপডেট

সংবাদ শিরোনামঃ
  Icone কৃষ্ণপুর সোনালী সংঘ ও পাঠাগারের উদ্যোগে ঈদ উপহার বিতরণ  Icone পারডবের উদ্দ্যোগে 'সবার জন্য ইফতার কর্মসূচি-২'  Icone মানুষগুলো ভিন্ন!-কানিজ কেয়া  Icone সম্মিলিত উদ্দ্যোগে কুষ্টিয়া শহরে শ্রমজীবী মানুষ,পথশিশু এবং অসহায়দের মাঝে সেহেরি বিতরণ  Icone সারা বিশ্বে একই দিনে রোজা শুরু বা একই দিনে ঈদ করা  Icone ৫২ পেরিয়ে ৫৩ বছরে পা দিয়েছে ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ সরকারি তিতুমীর কলেজ  Icone পারডবের উদ্দ্যেগে সমাজের শ্রমজীবী মানুষ,পথশিশু এবং অসহায়দের মাঝে ইফতার বিতরণ  Icone তিতুমীরে মেস ভাড়া মওকুফের জন্য সরকারি প্রজ্ঞাপনের দাবিতে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের মানববন্ধন  Icone আমাদের সমাজটা এমন যে, বেশির ভাগ শাস্তিই আমাদের বিনা কারনে পেতে হয়!  Icone অসহায় মানুষের পাশে রবীন্দ্র মেত্রী বিশ্ববিদ্যালয়