30 May- 2020 ।। ১৭ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ ।। রাত ৪:০৬ ।। রবিবার

তিতুমীরে মেস ভাড়া মওকুফের জন্য সরকারি প্রজ্ঞাপনের দাবিতে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের মানববন্ধন

মোঃ সাখাওয়াত হোসেন : শিক্ষার্থীদের মেস ভাড়া মওকুফের দাবিতে তিতুমীরে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের মানববন্ধন করোনা মেস ভাড়া মওকুফের জন্যসমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট তিতুমীর কলেজ শাখার সরকারি প্রজ্ঞাপনের দাবিমহামারী কালীন শিক্ষার্থীদের মেস ভাড়া মওকুফ করে সরকারী প্রজ্ঞাপণ জারি করার দাবিতে কলেজের মূলফটকের সামনে মানববন্ধন করেছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সরকারি তিতুমীর কলেজ শাখা।

বুধবার (৬ মে) সকাল ১১ টায় কলেজ ক্যম্পাসের মূলফটকে সামাজিক দূরত্ব বজায় রেখে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে উপস্থিত ছিলেন সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট তিতুমীর কলেজ শাখার আহ্বায়ক রিয়াজ মাহমুদ ও সাধারণ সম্পাদক আনারুল ইসলামসহ অন্যান্যরা। এ সময় আহ্বায়ক রিয়াজ মাহমুদ বলেন, সরকারি তিতুমীর কলেজে ৫৬ হাজারেরও অধিক শিক্ষার্থী অধ্যায়ন করলেও সেখানে মাত্র ৩ টি আবাসিক হল। তাই বাধ্য হয়েই অধিকাংশ শিক্ষার্থীদের কলেজ ক্যাম্পাসের আশেপাশে মেসে থাকতে হয়। সবাই টিউশনির টাকাতেই মেস ভাড়াসহ নিজের অন্যান্য খরচ বহন করে। এখন এই মহামারীর সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলো বন্ধ ঘোষনা করে হয়েছে। এই অবস্থায় অনেকেই গ্রামে এবং টিউশনিও বন্ধ। তার উপর মেস ভাড়া পরিশোধ করার জন্য বাড়িয়ালারা ছাত্রদের উপর চাপ সৃষ্টি করছে। শিক্ষার্থীদের জন্য গুরুত্বপূর্ণ এই বিষয়ে সরকারের পক্ষ থেকেও কোন ধরনের আলোচনা নেই বললেই চলে। তাই এই মানববন্ধন থেকে মেস ভাড়া মওকুফ করে রাষ্ট্রীয় প্রজ্ঞাপন জারি করার দাবি জানাচ্ছি। এ সময় তারা কয়েক দফা দাবিও পেশ করেন। যার মধ্যে রয়েছে, ১. মেস ভাড়া মওকুফ করে সরকারি প্রজ্ঞাপণ জারি। ২. মহামারী কালীন সময়ে শিক্ষার্থীদের যাতে করে কোন ধরনের হয়রানির শিকার হতে না হয়। তার জন্য উপযুক্ত ব্যবস্থা নেওয়া। ৩. শিক্ষার্থীদের জন্য ৬ মাসের রেশন দেওয়া। ৪. কোন শিক্ষার্থী করোনায় আক্রান্ত হলে অতিদ্রুত কার্যকর ব্যবস্থা নেওয়া।

Sharing is caring!



এই বিভাগের আরো খবর...


সর্বশেষ আপডেট

সংবাদ শিরোনামঃ
  Icone কৃষ্ণপুর সোনালী সংঘ ও পাঠাগারের উদ্যোগে ঈদ উপহার বিতরণ  Icone পারডবের উদ্দ্যোগে 'সবার জন্য ইফতার কর্মসূচি-২'  Icone মানুষগুলো ভিন্ন!-কানিজ কেয়া  Icone সম্মিলিত উদ্দ্যোগে কুষ্টিয়া শহরে শ্রমজীবী মানুষ,পথশিশু এবং অসহায়দের মাঝে সেহেরি বিতরণ  Icone সারা বিশ্বে একই দিনে রোজা শুরু বা একই দিনে ঈদ করা  Icone ৫২ পেরিয়ে ৫৩ বছরে পা দিয়েছে ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ সরকারি তিতুমীর কলেজ  Icone পারডবের উদ্দ্যেগে সমাজের শ্রমজীবী মানুষ,পথশিশু এবং অসহায়দের মাঝে ইফতার বিতরণ  Icone তিতুমীরে মেস ভাড়া মওকুফের জন্য সরকারি প্রজ্ঞাপনের দাবিতে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের মানববন্ধন  Icone আমাদের সমাজটা এমন যে, বেশির ভাগ শাস্তিই আমাদের বিনা কারনে পেতে হয়!  Icone অসহায় মানুষের পাশে রবীন্দ্র মেত্রী বিশ্ববিদ্যালয়