30 May- 2020 ।। ১৭ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ ।। রাত ২:৩৫ ।। রবিবার

মাস্কের বদলে ফের ফুল বিক্রি হবে – ফয়সাল হাবিব সানি

কথা দিচ্ছি, অসুস্থ পৃথিবী সুস্থ হলে আমি আবারও তোমার প্রেমে পড়ব৷ আমি তোমার জন্য সেদিন পর্যন্তও অপেক্ষা করব, যেদিন রাস্তার পাশের দোকানগুলোতে মাস্কের বদলে ফের রাশি রাশি ফুল বিক্রি হবে আর আমি মুখ থেকে মাস্ক সরিয়ে পাগলের মতো `ভালোবাসি’ `ভালোবাসি’ বলে চেঁচিয়ে তোমাকে জাপ্টে জড়িয়ে ধরব।

ভালোবাসাকে আড়াল করবে দূরত্ব, তুমিই বলো তার সাধ্য কই? এমন তো একটা দিন চায়, যেদিন পৃথিবীতে আমৃত্যু ম্যাজিক ভালোবাসার ঘুড়ি উড়িয়ে তাজ্জব হৃৎপিণ্ডে পুরে অদ্ভুত সুন্দর আকাশ বয়ে বেড়াবে আমাদের এই মনুষ্যজন্ম! এই পৃথিবী সুস্থ হলে হয়তো তোমার সাথে আমার নাও দেখা হতে পারে, তবে যেদিন থেকেই ফুলের কাছে ঘ্রাণের কাছে তুমি ছড়িয়ে পড়েছো, সেদিন থেকেই আমার বুকের বাঁম পাশে তোমার জন্য গুজে রেখেছি সহস্র রক্তগোলাপ! সেই রক্তগোলাপের প্রতিটা রক্তচূড়ায় তোমার উপস্থিতি, তোমার জাদুকরী ঠোঁটের চুম্বনের দাগ আমি সেখানে কি দিয়ে মুছি বলো?

আচ্ছা, তুমি প্রেম নাকি দেবী? তুমি প্রতিমা নাকি নারী? কি নাম দেবো তোমার রাণী? তুমি ফুল হয়ে স্পর্শে স্পর্শে তুমুল মগ্ন করো আমাকে! যেন তখন আমিই ফুলদানি।

ফয়সাল হাবিব সানি
পেশাগত তরুণ কবি ও সাংবাদিক।
অমর একুশে গ্রন্থমেলায় প্রকাশিত পাঁচটহ কবিতাগ্রন্থের রচয়িতা।
প্রাপ্তি: `বর্ষসেরা তরুণ কবি অ্যাওয়ার্ড-২০১৯’, `কবি সুকান্ত কবিতা পুরস্কার’ প্রভৃতি।
স্নাতক (সম্মান) চতুর্থ বর্ষ (বাংলা বিভাগ), বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি), গোপালগঞ্জ।
ফেসবুক: Foysal Habib Sany
গুগল সার্চ: ফয়সাল হাবিব সানি

Sharing is caring!



এই বিভাগের আরো খবর...


সর্বশেষ আপডেট

সংবাদ শিরোনামঃ
  Icone কৃষ্ণপুর সোনালী সংঘ ও পাঠাগারের উদ্যোগে ঈদ উপহার বিতরণ  Icone পারডবের উদ্দ্যোগে 'সবার জন্য ইফতার কর্মসূচি-২'  Icone মানুষগুলো ভিন্ন!-কানিজ কেয়া  Icone সম্মিলিত উদ্দ্যোগে কুষ্টিয়া শহরে শ্রমজীবী মানুষ,পথশিশু এবং অসহায়দের মাঝে সেহেরি বিতরণ  Icone সারা বিশ্বে একই দিনে রোজা শুরু বা একই দিনে ঈদ করা  Icone ৫২ পেরিয়ে ৫৩ বছরে পা দিয়েছে ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ সরকারি তিতুমীর কলেজ  Icone পারডবের উদ্দ্যেগে সমাজের শ্রমজীবী মানুষ,পথশিশু এবং অসহায়দের মাঝে ইফতার বিতরণ  Icone তিতুমীরে মেস ভাড়া মওকুফের জন্য সরকারি প্রজ্ঞাপনের দাবিতে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের মানববন্ধন  Icone আমাদের সমাজটা এমন যে, বেশির ভাগ শাস্তিই আমাদের বিনা কারনে পেতে হয়!  Icone অসহায় মানুষের পাশে রবীন্দ্র মেত্রী বিশ্ববিদ্যালয়