30 May- 2020 ।। ১৭ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ ।। রাত ৩:১২ ।। রবিবার

ফেসবুক-ইউটিউবে সরকারের সরাসরি হস্তক্ষেপ সেপ্টেম্বরের পর

সিও ডেস্ক:শনিবার দুপুরে শিল্পকলা একাডেমিতে বাংলাদেশ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা কমিটির উদ্যোগে আয়োজিত ‘তারুণ্যের ভাবনায় আওয়ামী লীগ’ শীর্ষক অনুষ্ঠানে এ কথা জানান তিনি।

মোস্তাফা জব্বার বলেন: সোশ্যাল মিডিয়াতে যেসব স্ট্যাটাস দেওয়া হয় এবং ভিডিও প্রচার করা হয় তাৎক্ষণিকভাবে সেগুলো প্রতিরোধ করা সম্ভব হয় না। বিশেষ করে আমি নাম বলে দেই ফেসবুক এবং ইউটিউব এই দুইটা আমেরিকান প্রতিষ্ঠান। এ কারণেই তারা আমেরিকান স্ট্যান্ডার্ড মেন্টেইন করে তাদের কর্মকাণ্ড পরিচালনা করে থাকে। আমরা এখানে সরাসরি হস্তক্ষেপ করতে পারি না। কিন্তু আপনাদের জন্য সুখবর সেপ্টেম্বর মাসের পর থেকে ফেসবুক এবং ইউটিউবেও আমরা সরাসরি হস্তক্ষেপ করতে পারব। কেউ ইচ্ছা করলেই তার সোশ্যাল মিডিয়াতে কোনোকিছু প্রচার করতে পারবে না।

তিনি আরও বলেন: ২০০৮ সালে সোশ্যাল মিডিয়া নামে কিছু ছিল না। কিন্তু এখন যে অবস্থা দাঁড়িয়েছে এখানে যারা আছেন সোশ্যাল মিডিয়া ছাড়া তাদের সম্ভবত কারো-ই দিন কাটে না। সোশ্যাল মিডিয়ায় অবস্থানের যে বিষয়টা সেটা এখন ব্যক্তিগত, রাজনৈতিক, রাষ্ট্রীয় সকল প্ল্যাটফর্ম একীভূত হয়ে দাঁড়িয়েছে। যে খবরগুলো হয়তো মেইনস্ট্রিম মিডিয়াতে আসতো না সেগুলো সোশ্যাল মিডিয়া দিয়ে সাধারণ মানুষের কাছে পৌঁছাচ্ছে। অন্যায়-অবিচার-দুর্নীতি শীর্ষক খবরগুলো সবার সামনে প্রকাশিত হচ্ছে। এগুলো ইতিবাচক, কিন্তু সবকিছু সোশ্যাল মিডিয়াকে ঘিরে নয়।

Sharing is caring!



এই বিভাগের আরো খবর...


সর্বশেষ আপডেট

সংবাদ শিরোনামঃ
  Icone কৃষ্ণপুর সোনালী সংঘ ও পাঠাগারের উদ্যোগে ঈদ উপহার বিতরণ  Icone পারডবের উদ্দ্যোগে 'সবার জন্য ইফতার কর্মসূচি-২'  Icone মানুষগুলো ভিন্ন!-কানিজ কেয়া  Icone সম্মিলিত উদ্দ্যোগে কুষ্টিয়া শহরে শ্রমজীবী মানুষ,পথশিশু এবং অসহায়দের মাঝে সেহেরি বিতরণ  Icone সারা বিশ্বে একই দিনে রোজা শুরু বা একই দিনে ঈদ করা  Icone ৫২ পেরিয়ে ৫৩ বছরে পা দিয়েছে ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ সরকারি তিতুমীর কলেজ  Icone পারডবের উদ্দ্যেগে সমাজের শ্রমজীবী মানুষ,পথশিশু এবং অসহায়দের মাঝে ইফতার বিতরণ  Icone তিতুমীরে মেস ভাড়া মওকুফের জন্য সরকারি প্রজ্ঞাপনের দাবিতে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের মানববন্ধন  Icone আমাদের সমাজটা এমন যে, বেশির ভাগ শাস্তিই আমাদের বিনা কারনে পেতে হয়!  Icone অসহায় মানুষের পাশে রবীন্দ্র মেত্রী বিশ্ববিদ্যালয়