30 November- 2020 ।। ১৬ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ ।। সকাল ৬:৫২ ।। সোমবার

প্রাইম ইউনিভার্সিটিতে সামার সেমিস্টার-২০১৯ নবীনবরন অনুষ্ঠিত 

নিজস্ব প্রতিনিধি : ঢাকা মিরপুর স্থায়ী ক্যাম্পাসে নবীনবরন সামার সেমিস্টার-২০১৯ এর অধীনে বিভিন্ন স্নাতক এবং স্নাতক প্রোগ্রামের নতুন স্নাতক এবং স্নাতক প্রোগ্রামের নতুন ছাত্রদের জন্য নবীনবরন  সামার সেমিস্টার-২০১৯অনুষ্ঠিত ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মীর শাহাবুদ্দিন,চেয়ারম্যান, বোর্ড অব ট্রাস্টিজ, প্রাইম ইউনিভার্সিটি

প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ জাতীয় জাদুঘর ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান, সাবেক সচিব ও সাবেক প্রধান তথ্য কমিশনার জনাব এম আজিজুর রহমান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বোর্ড অব ট্রাস্টিজ এর মো: আশরাফুল আলী, সিনিয়র ভাইস চেয়ারম্যান ,কোষাধ্যক্ষ মো: আরশাদ আলী, রেজিস্ট্রার এম এ জব্বার প্রাইম ইউনিভার্সিট

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন প্রফেসর ড. আবু সালেহ আব্দুন নূর, ডীন, ইঞ্জিনিয়ারিং অনুষদ; প্রফেসর ড. জাহাঙ্গীর আলম, ডীন, ব্যবসায় প্রশাসন অনুষদ; এম এ জব্বার, রেজিস্ট্রার; নুর হোসেন তালুকদার, পরীক্ষা নিয়ন্ত্রক এবং বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থী। এছাড়া্ও পরীক্ষার নিয়ন্ত্রক, বিভাগের প্রধান, অনুষদ, নির্বাহী, ছাত্র -ছাত্রী এবং আমন্ত্রিত অতিথিরা ।

প্রধান অতিথির বক্তব্যে  বাংলাদেশ জাতীয় জাদুঘর ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান, সাবেক সচিব ও সাবেক প্রধান তথ্য কমিশনার জনাব এম আজিজুর রহমান  বলেন  বিজ্ঞান আলোকে শিক্ষা তুলে ধরেন এবং ছাত্রদেরকে সৃজনশীল দৃষ্টিভঙ্গির সাথে নিজেদেরকে বিকাশ করতে বলেন, কারণ এটি একটি দেশের উন্নয়ন ও সমৃদ্ধির জন্য গুরুত্বপূর্ণ।

ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মীর শাহাবুদ্দিন, নবনির্বাচিত ছাত্রদের জন্য বক্তৃতা দেন এবং তাদের নিজস্ব কর্মজীবন গড়ে তোলার জন্য নিয়মিত ও মনোযোগ দিয়ে পড়াশোনা করার জন্য উৎসাহিত করেন। তিনি ফ্রেশারদের বিশ্ববিদ্যালয়ের সুবিধার পূর্ণ সুবিধা নিতে পরামর্শ দেন এবং তাদের প্রথম ডিগ্রি অর্জনের আগে ১৬ বছরের স্কুলে শেষ পর্যায়ে প্রবেশের মানের সম্পর্কে সচেতন হতে স্মরণ করিয়ে দেন।
সিনিয়র ভাইস চেয়ারম্যান মো। আশরাফ আলী তার নতুন স্থায়ী ক্যাম্পাস নির্মাণের জন্য উত্সাহিত করেন, “ছাত্ররা তাদের একাডেমিক গবেষণা এবং ধৈর্য সহ অন্যান্য ক্রিয়াকলাপ চালিয়ে যাবে”।

বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও পাঠ্যক্রমিক কার্যক্রম শিক্ষার্থীদের কাছে ব্যাখ্যা করা হয়েছে। কোর্স পাঠ্যক্রম, পরীক্ষা পদ্ধতি, বিধি ও প্রবিধান, শ্রেণী উপস্থিতি, শৃঙ্খলা ইত্যাদি তাদের হাইলাইট করা হয়েছে।সহ শিক্ষা কার্যক্রম শিক্ষার্থীদের সৃজনশীল মানসিকতার বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। এরই অংশ হিসেবে প্রাইম ইউনিভার্সিটি বার্ষিক সাংস্কৃতিক প্রতিযোগিতা ২০১৯-এর আয়োজন করেছিল https://www.thecampusobserver.com/ ৫ দিন ব্যাপী এই প্রতিযোগিতার বিষয় ছিল আবৃত্তি, সঙ্গীত, নৃত্য এবং অভিনয় এর পুরুষ্কার বিতরনও করা হয় ।এবং সাংস্কৃতিক কমিটি দ্বারা সংগঠিত একটি রঙিন সাংস্কৃতিক প্রদর্শনী ছিল এবং ছাত্র ও অনুষদের অংশগ্রহণ করেছিল।

সাংস্কৃতিক প্রদর্শনীর কিছু ছবি:

 

 

 

Sharing is caring!



এই বিভাগের আরো খবর...