5 April- 2020 ।। ২৩শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ ।। রাত ২:৫৪ ।। সোমবার

পল্টন পাড়া স: প্রা: বিদ্যালয়ের বিশেষ অবদানের জন্য দীনময় রোয়াজাকে বিশেষ সম্মাননা স্মারক প্রদান

দহেন বিকাশ ত্রিপুরা,খাগড়াছড়ি প্রতিনিধিঃ খাগড়াছড়িতে জেলা সদর উপজেলাস্থ পল্টনজয় পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২জন প্রাক্তন শিক্ষক-শিক্ষিকার বিদায়, নতুন যোগদানকৃত ৩জন শিক্ষক-শিক্ষিকাকে বরণ ও বিদ্যালয়ের বিশেষ অবদানের জন্য দীনময় রোয়াজাকে সম্মাননা স্মারক প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।শনিবার (২১ সেপ্টেম্বর) সকালে বিদ্যালয় পরিচালনা কমিটির আয়োজনে বিদ্যালয়ের নতুন ভবন মিলনায়তনে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও বাঙ্গালকাটি মৌজার হেডম্যান নিবুল লাল রোয়াজার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের উপ-মহাব্যবস্থাপক দীনময় রোয়াজা।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে দীনময় রোয়াজা বলেন, আগেকার দিনে শিক্ষা ব্যবস্থা আর বর্তমান সময়ে শিক্ষা ব্যবস্থা অনেক পরিবর্তন। তখনকার দিনে পল্টন জয় পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় না থাকলে হয়তো আজকে আমি এ পর্যন্ত আসতে পারতাম কিনা জানিনা। তিনি শিক্ষকদের উদ্দেশ্য করে বলেন- প্রাথমিক বিদ্যালয় থেকে শিক্ষার্থীদের বর্ণ উচ্চারণ শুদ্ধ করে শেখানোর হবে। উচ্চারণের সময় ‘চ” কে ‘ছ” বললে হবে না। পাঠদানের সময় যাতে শিক্ষার্থীরা অমনোযোগী না হয় সেইদিকেও খেয়াল রাখার অনুরোধ করেন। আর পল্টন জয় পাড়াসহ তথা পেরাছড়া ইউনিয়নের মধ্যে পশ্চিম দিকে শুধু মাত্র একটা ব্রীজ না থাকাতে প্রায় ৫/৬টি গ্রামের মানুষ স্বাধীনতার ৪৮বছর পরও অবকাঠামো উন্নয়ন এতটা দৃশ্যমান নয়। তিনি পরে বলেন.আমি গ্রামের ছেলে গ্রামে বসবাস করতে চাই। তিনি একজন এলাকার ছেলে হিসেবে সে বিদ্যালয়ের ছাত্র হিসেবে বিদ্যালয়ের উন্নয়ন বা সার্বিক উন্নয়নের জন্য সর্বাত্মক সহযোগিতা করে যাওয়ার আশ্বাস দেন।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি সদর উপজেলা সহকারি প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ মঞ্জুর মোর্শেদ, পেরাছড়া ইউনিয়ন পরিষদের সংরক্ষিত মহিলা ওয়ার্ড সদস্য চনিতা ত্রিপুরা, স্থানীয় ওয়ার্ড সদস্য সরলাল ত্রিপুরা, বিদ্যালয়ের প্রধান শিক্ষক চন্দ্র বিকাশ চাকমা, পল্টন বিদ্যু জ্যোতি ত্রিপুরা, স্থানীয় কার্বারী, বিদ্যালয় প্রতিষ্ঠানের ভূমি দাতা সুনীল বিকাশ রোয়াজা প্রমূখ।

বিশেষ অতিথির বক্তব্যে সদর উপজেলা প্রাথমিক সহকারি শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ মঞ্জুর মোর্শেদ বলেন, বর্তমান সরকার প্রাথমিক পর্যায়ের শিক্ষা মান উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছে। আর তিনি বিদ্যালয়ের শিক্ষার্থীদের উদ্দেশ্যে করে বলেন, দীনময় রোয়াজাকে এলাকার মডেল হিসেবে নিয়ে এলাকার প্রজন্মকে এগিয়ে যেতে হবে।

আলোচনা সভা শেষে পল্টনজয় পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২জন প্রাক্তন শিক্ষক-শিক্ষিকাদের বিদায়ী সম্মাননা স্মারক, এসএমসি কমিটির পক্ষ থেকে পুরস্কার, যোগদানকৃত নতুন ৩জন শিক্ষক-শিক্ষিকাকে বিদ্যালয়ের পক্ষ থেকে বরণ ও বিদ্যালয়ের বিভিন্ন উন্নয়নের পাশাপাশি বিশেষ অবদানের জন্য দীনময় রোয়াজাকে বিশেষ সম্মাননা স্মারক তুলে দেন বিদ্যালয় পরিচালনা কমিটি।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র ধর্মীয় গ্রন্থ থেকে পাঠ করে এবং আলোচনার ফাঁকে ফাঁকে বিদ্যালয়ের ক্ষুদে শিল্পীদের পরিবেশনায় দলীয় সংগীত, একক গান ও নৃত্য পরিবেশন করা হয়। পুরো অনুষ্ঠানটি প্রাণবন্ত উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত সভায় সঞ্চালনা করেন অত্র বিদ্যালের প্রাক্তন শিক্ষার্থী দীর্ঘ মনি রোয়াজা ও অর্পিতা ত্রিপুরা।

Sharing is caring!



এই বিভাগের আরো খবর...


সংবাদ শিরোনামঃ
  Icone করোনাভাইরাসে আক্রান্ত:টোলারবাগে ১১, বাসাবোতে ৯, নারায়ণগঞ্জে ১১জন  Icone ওয়ার্ডে ওয়ার্ডে খাদ্যদ্রব্য পৌঁছে দিচ্ছেন আ.লীগ নেতা সুমন  Icone What The Black Man Wants Frederick Douglass Essay  Icone 'ভোক্তা অধিকার আইন ২০০৯' বিষয়ক প্রচারণা কর্মসূচী অনুষ্ঠিত  Icone ইমাম মেহেদীকে সম্মাননা প্রদান  Icone প্রাইম ইউনিভার্সিটির সিএসই বিভাগে ‘অ্যাডভান্সড নেটওয়ার্কিং’শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত  Icone কুজেন্দ্র মল্লিকা মর্ডান কলেজের অধ্যক্ষ সাধন ত্রিপুরা পেলেন হিউম্যান রাইটস্ পিস এ্যাওয়ার্ড  Icone প্রাইম ইউনিভার্সিটি ইইই বিভাগে "পাওয়ার ডিস্ট্রিবিউশন ও সাবস্টেশন ”ওয়ার্কশপ অনুষ্ঠিত  Icone কবি জীবনানন্দ দাশ স্মৃতিপদক ২০১৯  Icone বর্ষসেরা তরুণ কবি'র অ্যাওয়ার্ড পেলেন কুষ্টিয়ার রত্নসন্তান ফয়সাল হাবিব সানি