30 November- 2020 ।। ১৬ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ ।। সকাল ৬:৫৭ ।। সোমবার

ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরামের উদ্যোগে গুইমারা উপজেলায় কৃতী শিক্ষার্থী সংবর্ধনা ও পাঠ্যবই বিতরণ

দহেন বিকাশ ত্রিপুরা, খাগড়াছড়ি প্রতিনিধি: ‘‘ত্রিপুরা স্টুডেন্টস ফোরাম, বাংলাদেশ” গুইমারা উপজেলা শাখার উদ্যোগে ২০১৯সালে এসএসসি ও এইচএসসি পাশকৃত ত্রিপুরা শিক্ষার্থীদের সংবর্ধনা, একাদশ শ্রেণীতে ভর্তিকৃত আর্থিকভাবে অসচ্ছল ও মেধাবী শিক্ষার্থীদের পাঠ্যবই বিতরণ অনুষ্ঠান আয়োজন করা হয়েছে সংগঠনটি।

১৩সেপ্টেম্বর ২০১৯খ্রি. শুক্রবার বিকালে গুইমারা টাউন হল মিলনায়তনে সংগঠনের গুইমারা উপজেলা শাখার সভাপতি বতেন ত্রিপুরার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী ।

প্রধান অতিথি বলেন, বর্তমান সরকার এসডিজি বাস্তবায়নে কাজ করছে। আর এসডিজির ৪নং লক্ষ্য হচ্ছে শিক্ষা। শিক্ষা মানোন্নয়নের সরকার ইতিমধ্যে কাজ শুরু করে দিয়েছে। ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে শিক্ষার কোন বিকল্প নেই। তিনি কারিগরি শিক্ষার প্রতিও জোর দেওয়ার আহবান করেন। বক্তব্যে শেষে তিনি, সংগঠনের গুইমারা উপজেলা শাখার সাংগঠনিক কার্যক্রমের আনুষ্ঠানিক খরচের জন্য ৫০হাজার আর্থিক অনুদান দেওয়ার আশ্বাস দেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গুইমারা উপজেলা পরিষদের চেয়ারম্যান উশ্যেপ্রু মারমা, সিন্দুকছড়ি জোনের জোন কমান্ডার প্রতিনিধি মেজর মোঃ নাজিউর রহমান, গুইমারা উপজেলার নির্বাহী কর্মকর্তা মোঃ তুষার আহমেদ, গুইমারা উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মিজ. ঝর্না রানী ত্রিপুরা, ১নং গুইমারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মেমং মারমা, গুইমারা থানার ওসি মো: শফিকুল ইসলাম, বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও টিএসএফ কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি হরিপদ্ম ত্রিপুরা, রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রভাষক সজীব ত্রিপুরা, বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ গুইমারা উপজেলা শাখার সভাপতি ত্রিদ্বীপ নারনারায়ণ ত্রিপুরা, ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরাম, বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির সভাপতি প্রেম কুমার ত্রিপুরা প্রমূখ।এছাড়াও বিশেষ অতিথিরা তাদের বক্তব্যে- ত্রিপুরা জাতির শিক্ষা, সংস্কৃতি ও সমাজ উন্নয়নের জন্য মানসম্মত শিক্ষা অর্জনের জন্য গুরুত্বারোপ আলোচনা করেন।

অনুষ্ঠানে সংগঠনের গুইমারা উপজেলা শাখার সাধারণ সম্পাদক অতুল ত্রিপুরা সঞ্চালনায় স্বাগত বক্তব্য প্রদান করেন সংগঠনের গুইমারা উপজেলা শাখার অর্থ সম্পাদক দিন রঞ্জন ত্রিপুরা এবং কৃতী শিক্ষার্থীদের উদ্দেশ্যে মানপত্র পাঠ করেন সংগঠনের খাগড়াছড়ি কলেজ শাখার সাহিত্য ও প্রকাশনা বিষয়ক সম্পাদক ও সিন্দুকছড়ি এলাকার কৃতি সন্তান মাচাংতি দীপিকা ত্রিপুরা।সভা শেষে একাদশ শ্রেণীতে ভর্তিকৃত আর্থিকভাবে অসচ্ছল ও মেধাবী শিক্ষার্থীদের পাঠ্যবই বিতরণ করেন প্রধান অতিথি ও বিশেষ অতিথিরা। এরপর স্থানীয় ত্রিপুরা শিল্পীদের পরিবেশনায় একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

এসময় আরও উপস্থিত ছিলেন সংগঠনের বিভিন্ন মহানগর, জেলা, উপজেলা ও কলেজ শাখার সভাপতি/সম্পাদক, প্রতিনিধি, গুইমারা উপজেলায় বিভিন্ন স্কুল কলেজের অধ্যয়নরত শিক্ষার্থীবৃন্দ, অভিভাবকবৃন্দ ও সুশীল সমাজের নেতৃবৃন্দ।

Sharing is caring!



এই বিভাগের আরো খবর...