25 November- 2020 ।। ১১ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ ।। সকাল ১০:৪০ ।। বুধবার

টিআইবি ঢাকা ইয়েস-২ এবং ইউএপি ইয়েসের আয়োজনে ‘তথ্য অধিকার আইন ২০০৯’ ক্যাম্পেইন অনুষ্ঠিত

মোঃ সাখাওয়াত হোসেনঃ ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) এর উদ্দ্যোগে দুর্নীতিবিরোধী চেতনা বৃদ্ধির লক্ষ্যে তথ্য অধিকার আইন এর বহুল প্রচারের উদ্দেশ্যে ‘তথ্য অধিকার আইন ২০০৯’ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।

১৯শে সেপ্টেম্বর ২০১৯ রোজ বৃহঃস্পতিবার সকাল ১১টায় ঢাকার ব্যস্ততম স্থান ফার্মগেট এলাকায় টিআইবি ঢাকা ইয়েস-২ এবং ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক(ইউএপি) ইয়েসের আয়োজনে ‘তথ্য অধিকার আইন ২০০৯’ ক্যাম্পেইন শুরু হয়।

তথ্য জানার অধিকার দিবস উদযাপনের অংশ হিসেবে টিআইবি ঢাকা ইয়েস-২ এবং ইউএপি ইয়েসের সদস্যরা ‘তথ্য অধিকার আইন ২০০৯’ প্রচারণা কার্যক্রম পরিচালনা করেছে।

প্রায় ৩ ঘন্টার এই ক্যাম্পেইনে টিআইবি ঢাকা ইয়েস-২ এবং ইউএপি ইয়েসের সদস্যরা ব্যস্ততম ফার্মগেট এলাকার পথচারীদের মাঝে ‘তথ্য অধিকার আইন ২০০৯’  বিষয়ক লিফলেট-স্টিকার বিতরণ,তথ্য অধিকার ফর্ম পূরণের পদ্ধতি ইত্যাদি সম্পর্কে বর্ণনাসহ এছাড়াও জনগণকে যে সকল প্রতিষ্ঠান তথ্য প্রধানে বাধ্য থাকে সে বিষয়ে অবগত করে।

অধিকাংশ পথচারীদের মধ্যে ‘তথ্য অধিকার আইন ২০০৯’ সম্পর্কে না জানা থাকার ধরুন টিআইবি’র উদ্দ্যোগে আয়োজিত উক্ত ক্যাম্পেইনের বিষয়ে ব্যাপক আগ্রহ ও উৎসাহ দেখা গিয়েছে।

Sharing is caring!



এই বিভাগের আরো খবর...