9 August- 2020 ।। ২৫শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ ।। সকাল ১১:১২ ।। রবিবার

টিআইবির উদ্দ্যেগে আরটিআই প্রশিক্ষণ অনুষ্ঠিত

মোঃসাখাওয়াত হোসেনঃ ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) উদ্দ্যেগে দুর্নীতিবিরোধী চেতনা বৃদ্ধির লক্ষ্যে তথ্য অধিকার আইন এর বহুল প্রচারের উদ্দেশ্যে হাতে কলমে আরটিআই (রাইট টু ইনফরমেশন) প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

আজ বুধবার(০৪ সেপ্টেম্বর,২০১৯)দুপুরে টিআইবির প্রধান কার্যালয়ে মেঘমালা কনফারেন্সে তথ্য অধিকার আইন বিষয়ক আরটিআই প্রশিক্ষন শুরু হয়।।আরটিআই প্রশিক্ষণে অংশগ্রহন করে টিআইবির সহযোগী দুর্নীতি বিরোধী সংগঠন ইয়ুথ এনগেজমেন্ট এ্যান্ড সাপোর্ট (ইয়েস) এর অন্যতম ড্যাফোডিল্ ইন্টারন্যাশনাল বিশ্ববিদ্যালয় ইয়েস্ এবং ঢাকা ইয়েস-২ গ্রুফের সদস্যরা।

আরটিআই প্রশিক্ষণের প্রশিক্ষক হিসেবে ছিলেন টিআইবি’র ট্রেনিং ফ্যাসিলিটিটর নাদিরা সুলতানা এবং ট্রেনিং ম্যানেজার মোসাদ্দিক হোসেন। আরটিআই প্রশিক্ষনে আরোও উপস্থিত ছিলেন টিআইবি’র প্রোগ্রাম ম্যানেজার অর্চি বিশ্বাস ও মোনালিসা মোনা।

প্রায় ২ ঘন্টার এ প্রশিক্ষণে ২৫ জন ইয়েস সদস্যদের হাতেকলমে আরটিআই প্রশিক্ষণ দেয়া হয়।

প্রশিক্ষণের মাধ্যমে শিক্ষার্থীরা তথ্য অধিকার আইন সম্পর্কে বিস্তারিত জানতে পারেন এবং তথ্য অধিকার আইন প্রয়োগের বিষয়াদি সম্পর্কে অবগত হয়।

ট্রেনিং শেষে তথ্য অধিকার আইনের ফর্ম পূরণের উপর প্রতিযোগিতা আয়োজিত হয়,প্রতিযোগীতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলেদেন টিআইবি’র সিনিয়র প্রোগ্রাম ম্যানেজার (রিসার্চ) বিশ্বজিৎ দাশ এবং টিআইবির কর্মকর্তাগণ।

Sharing is caring!



এই বিভাগের আরো খবর...