24 November- 2020 ।। ১০ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ ।। দুপুর ১:১০ ।। মঙ্গলবার

জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের আয়োজনে খাগড়াছড়িতে মাদকবিরোধী আলোচনা সভা

দহেন বিকাশ ত্রিপুরা, খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়িতে ‘‘মাদকদ্রব্যের অপব্যবহার প্রতিরোধে শিক্ষক-শিক্ষার্থী সমাজের ভূমিকা শীর্ষক মাদকবিরোধী আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার ১৭সেপ্টেম্বর দুপুরে খাগড়াছড়ি সরকারি কলেজের অডিটরিয়ামে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উদ্যোগে এ মাদকবিরোধী সভার আয়োজন করে

আলোচনা সভায় খাগড়াছড়ি সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর শাহ অহমদ নবীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি পুলিশ সুপার মোহা: আহমার উজ্জামান (পিপিএম-সেবা)। এতে প্রধান আলোচক ছিলেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগের অতিরিক্ত পরিচালক মজিবুর রহমান পাটওয়ারী। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন খাগড়াছড়ি পৌর মেয়র রফিকুল আলমসদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শামসু নাহার, খাগড়াছড়ি প্রেস ক্লাবের সভাপতি জীতেন বড়ুয়া, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোহাম্মদ আব্দুল হামিদ প্রমুখ।

সভায় বক্তারা বলেনমাদক দেশ ও সমাজের জন্য ভয়ঙ্কর হুমকি। আইন করে মাদক নির্মূল সম্ভব নয়। মাদকের প্রভাব বিস্তার রোধে প্রয়োজন বিরুদ্ধে সামাজিক আন্দোলন ও জনসচেতনতা। তাই শিক্ষার্থী ও যুব সমাজকে মাদকবিরোধী সচেতনতায় এগিয়ে আসাসহ ধর্মীয় মূল্যবোধপরিবার ও সমাজে মাদকের কুফল সম্পর্কে তুলে ধরতে হবে। পাশাপাশি মাদকের পরিবর্তে যুব সমাজকে খেলধুলায় মনোযোগ দিতে সচেতন করে তোলার আহবান জানান বক্তারা।

এসময় শিক্ষার্থীদের মানবদেহে মাদকের ক্ষতিকর প্রভাব সম্বলিত স্কেল বিতরণ করা হয়। পরে কলেজের শিক্ষার্থীদের মাদকবিরোধী শপথ বাক্য পাঠ করানো হয়।

Sharing is caring!



এই বিভাগের আরো খবর...