13 July- 2020 ।। ২৯শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ ।। রাত ৮:১৫ ।। সোমবার

চীনা বিশ্ববিদ্যালয় প্রতিনিধিদের আলোচনা রাবিতে

গত ১১ ডিসেম্বর ২০১৮: উচ্চশিক্ষা ও গবেষণা ক্ষেত্রে পারস্পরিক সহযোগিতা বাড়ানোর লক্ষ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) সফররত চীনের কুনমিং ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজির প্রতিনিধি দলের সাথে স্বাগতিক বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের আনুষ্ঠানিক আলোচনা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার প্রশাসন ভবনের কনফারেন্স কক্ষে অনুষ্ঠিত এই মতবিনিময়ে সভাপতিত্ব করেন উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান। কুনমিং বিশ্ববিদ্যালয় প্রতিনিধিদলের নেতৃত্ব দেন এর ভাইস প্রেসিডেন্ট ই জিয়ানহং।

এসময় স্বাগত বক্তব্য দেন উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এম এ বারী ধন্যবাদ জ্ঞাপন করেন।

এসময় উভয় বিশ্ববিদ্যালয়ে বিদ্যমান শিক্ষা ও গবেষণা এবং সংশ্লিষ্ট অবকাঠামো সম্পর্কে মাল্টিমিডিয়া প্রজেকশনের মাধ্যমে অবহিত করা হয়। আলোচনাকালে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরের জন্য কুনমিং বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয়কে সেখানে একটি প্রতিনিধিদল পাঠানোর আমন্ত্রণ জানানো হয়। আমন্ত্রণ গ্রহণ করে রাজশাহী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আগামী জানুয়ারি মাসে একটি প্রতিনিধিদল পাঠানোর বিষয়ে মত দেন।

রাবির পক্ষে অন্যদের মধ্যে কোষাধ্যক্ষ অধ্যাপক এ কে এম মোস্তাফিজুর রহমান আল-আরিফসহ অনুষদ অধিকর্তাবৃন্দ, প্রক্টর অধ্যাপক মো. লুৎফর রহমান, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার প্রমুখ উপস্থিত ছিলেন।

সফরকারী বিশ্ববিদ্যালয় দলে ছিলেন কুনমিং ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজির স্কুল অব ইন্টারন্যাশনাল এডুকেশনের চেয়ারম্যান শেন লিং, রিসার্চ ইনস্টিটিউট অব ইন্টারন্যাশনাল এডুকেশন এন্ড কালচারের ডিরেক্টর পেং জিয়ানলিং, স্কুল অব ইনফরমেশন ইঞ্জিনিয়ারিং এর ডিরেক্টর ওয়াং জিয়ান ও স্কুল অব ইন্টারন্যাশনাল এডুকেশনের ডিরেক্টর হে এয়ান। প্রতিনিধিদলটি আগামীকাল পর্যন্ত বিশ্ববিদ্যালয়ে অবস্থান করবে।

Sharing is caring!



এই বিভাগের আরো খবর...