28 March- 2020 ।। ১৫ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ ।। রাত ৩:২৯ ।। রবিবার

খাগড়াছড়িতে বীর মুক্তিযোদ্ধা দোস্ত মোহাম্মদ চৌধুরীকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

দহেন বিকাশ ত্রিপুরা, খাগড়াছড়ি জেলা প্রতিনিধি: বাংলাদেশ আওয়ামীলীগের জাতীয় কমিটির সদস্য ও খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সভাপতি মুক্তিযোদ্ধা আলহাজ্ব দোস্ত মোহাম্মদ চৌধুরীকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন করা হয়েছে ।

শুক্রবার (১১অক্টোবর) ভোর রাতে খাগড়াছড়ি জেলা সদরের মধুপুর এলাকার নিজস্ব বাসভবনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তাঁর বয়স হয়েছিল ৭৯ বছর। দীর্ঘদিন ধরে তিনি বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। মৃত্যুকালে ০৪ছেলে ও ০২ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

মুক্তিযুদ্ধ চলাকালে অন্যতম সংগঠকের দায়িত্ব পালন করেন আলহাজ্ব দোস্ত মোহাম্মদ চৌধুরী। শুক্রবার বাদ আসর খাগড়াছড়ি কেন্দ্রীয় ঈদগাহে নামাজে জানাযা শেষে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়।

তাঁর মৃত্যুতে  রাষ্ট্রপতি মোঃ আব্দুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ভারত প্রত্যাগত উপজাতীয় শরণার্থী প্রত্যাবাসন ও পুনর্বাসন এবং অভ্যন্তরীণ উদ্ধাস্ত নিদিষ্টকরণ ও পুনর্বাসন সর্ম্পকিত টাস্কর্ফোস’র প্রাক্তন চেয়ারম্যান (প্রতিমন্ত্রী পদ মর্যাদা) ও মহান জাতীয় সংসদ খাগড়াছড়ির ২৯৮নং সংসদীয় আসনের সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা, সাবেক সংসদ সদস্য যতীন্দ্র লাল ত্রিপুরা, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী, খাগড়াছড়ি পৌরসভার মেয়র রফিকুল আলম, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি খাগড়াছড়ি ইউনিটের ভাইস চেয়ারম্যান এ্যাডভোকেট জসিম উদ্দিন মজুমদার, খাগড়াছড়ি জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জুয়েল চাকমা, খাগড়াছড়ি জেলা প্রেস ক্লাব, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন সহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন শোক প্রকাশ করেছে।

Sharing is caring!



এই বিভাগের আরো খবর...