30 May- 2020 ।। ১৭ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ ।। রাত ৪:৩৩ ।। রবিবার

`কবি সুকান্ত পুরস্কার’ পেলেন বশেমুরবিপ্রবি’র গর্ব ফয়সাল হাবিব সানি

সাহিত্য ডেস্কঃ “দাবানল” কাব্যগ্রন্থের জন্য বাংলাদেশ কবিসংসদ কর্তৃক `কবি সুকান্ত কবিতা পুরস্কার’ পেলেন এ সময়ের জনপ্রিয় তরুণ কবি ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) গর্ব ফয়সাল হাবিব সানি। বাংলাদেশ কবিসংসদ কেন্দ্রীয় কমিটি থেকে এবার তাকে এ পুরস্কারে ভূষিত করা হয়।

জাতির জনক হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহামনের চেতনাকে সারা বিশ্বে ছড়িয়ে দিতে বাংলাদেশ কবিসংসদ প্রতিবছর দেশ ও দেশের বাইরে বঙ্গবন্ধু কবিতা উৎসবের আয়োজন করে থাকে। এই কবিতা উৎসবে বিভিন্ন ক্যাটাগরিতে সাহিত্যে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ পুরস্কার প্রদান করা হয়। এবার `কবি সুকান্ত কবিতা পুরস্কার’ ক্যাটাগরিতে এ পুরস্কর লাভ করেন সমসাময়িক সময়ের উল্লেখযোগ্য তরুণ কবি ফয়সাল হাবিব সানি।

অনুষ্ঠানে বাংলা একাডেমী পুরস্কারপ্রাপ্ত কবি নাসির আহমেদের হাত থেকে ক্রেস্ট ও সনদপত্র গ্রহণ করেন ফয়সাল হাবিব সানি। এছাড়াও, কবিসংসদ বাংলাদেশের সাধারন সম্পাদক তৌহিদুল ইসলাম কনকের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলা একাডেমী পুরস্কার জয়ী বাংলাদেশের বিশিষ্ট শিশুসাহিত্যিক রফিকুল ইসলাম দাদুভাই, বাংলা একাডেমী পুরস্কার অর্জনকারী দেশের আরেক অন্যতম শিশুসাহিত্যিক খালেদ বিন জয়েনউদদীনন, কবি আসাদ কাজল, কবি কাইয়ূম নিজামী, কবি সাবিহা শারমিন, কবি হানিফ খান, কবি রাজু আলীম, কবি অলোক মিত্র, কবি এজি রানা, সাংবাদিক এস এম হুমায়ুন কবির, সাংবাদিক এম শিমুল খান প্রমুখ। বাংলাদেশের ৬৪টি জেলার কবি-সাহিত্যিকদের সমাগমে কবিদের এই মিলনমেলা ছিলো চোখে পড়ার মতো। তাছাড়া সুদূর ভারতীয় কবিদের পদচারণাতে মুখর ছিলো পুরো কবিতামঞ্চ।

প্রসঙ্গত, ফয়সাল হাবিব সানি’র ১ম কাব্যগ্রন্থ “দাবানল” অমর একুশে গ্রন্থমেলা, ঢাকায় প্রকাশিত হয় সাহিত্য (নব সাহিত্য) প্রকাশনী থেকে ২০১৬ সালে। ২০১৮ সালে প্রকাশিত হয় এই কাব্যগ্রন্থের ২য় সংস্করণ ও একইসাথে একই বইমেলায় প্রকাশিত হয় আরও তিনটি কবিতাগ্রন্থ। বর্তমান সময়ে কবিতা লিখে বেশ আলোচিত ও আলোকিত প্রতিভাবান এ তরুণ কবি। তিনি বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) বাংলা বিভাগের স্নাতক (সম্মান) ৩য় বর্ষের ছাত্র।

Sharing is caring!



এই বিভাগের আরো খবর...


সর্বশেষ আপডেট

সংবাদ শিরোনামঃ
  Icone কৃষ্ণপুর সোনালী সংঘ ও পাঠাগারের উদ্যোগে ঈদ উপহার বিতরণ  Icone পারডবের উদ্দ্যোগে 'সবার জন্য ইফতার কর্মসূচি-২'  Icone মানুষগুলো ভিন্ন!-কানিজ কেয়া  Icone সম্মিলিত উদ্দ্যোগে কুষ্টিয়া শহরে শ্রমজীবী মানুষ,পথশিশু এবং অসহায়দের মাঝে সেহেরি বিতরণ  Icone সারা বিশ্বে একই দিনে রোজা শুরু বা একই দিনে ঈদ করা  Icone ৫২ পেরিয়ে ৫৩ বছরে পা দিয়েছে ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ সরকারি তিতুমীর কলেজ  Icone পারডবের উদ্দ্যেগে সমাজের শ্রমজীবী মানুষ,পথশিশু এবং অসহায়দের মাঝে ইফতার বিতরণ  Icone তিতুমীরে মেস ভাড়া মওকুফের জন্য সরকারি প্রজ্ঞাপনের দাবিতে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের মানববন্ধন  Icone আমাদের সমাজটা এমন যে, বেশির ভাগ শাস্তিই আমাদের বিনা কারনে পেতে হয়!  Icone অসহায় মানুষের পাশে রবীন্দ্র মেত্রী বিশ্ববিদ্যালয়