30 May- 2020 ।। ১৭ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ ।। রাত ৩:২২ ।। রবিবার

এসএম শফির স্মরণে এইচ এম পার্বত্য হোমিওপ্যাথিক মেডিকেল কলেজের শোক সভা ও মিলাদ মাহফিল

দহেন বিকাশ ত্রিপুরা, খাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়িতে এইচ. এম. পার্বত্য হ্যোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালের প্রতিষ্ঠাতা ও পরিচালনা কমিটির সহ-সভাপতি এবং জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক মরহুম এস এম শফির স্মরণে শোকসভা ও মিলাদ মাহফিল করেছে এইচ এম পার্বত্য হোমিওপ্যাথিক কলেজ পরিচালনা পরিষদশিক্ষক-চিকিৎসকরা।

বুধবার ০২ সেপ্টেম্বর দুপুরে জেলা শহরের শব্দমিয়া পাড়াস্থ এইচ. এম পার্বত্য হ্যোমিওপ্যাথিক মেডিকেল কলেজ মিলনায়তনে শোক সভার শুরুতে কলেজ উপাধ্যক্ষ ডা. জ্যোতি বিকাশ চাকমা শোক প্রবন্ধ পাঠ করে মরহুমের আত্মার শান্তি কামনা করে এক মিনিট নিরবতা পালন করা হয়।

খাগড়াছড়ি অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. হাবিব উল্লাহ মারুফর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  ভারত প্রত্যাগত উপজাতীয় শরণার্থী প্রত্যাবাসন ও পুনর্বাসন এবং অভ্যন্তরীণ উদ্ধাস্ত নিদিষ্টকরণ ও পুনর্বাসন সর্ম্পকিত টাস্কর্ফোস’র প্রাক্তন চেয়ারম্যান (প্রতিমন্ত্রী পদ মর্যাদা) ও মহান জাতীয় সংসদ খাগড়াছড়ির ২৯৮নং সংসদীয় আসনের প্রাক্তন সংসদ সদস্য যতীন্দ্র লাল ত্রিপুরা

এতে প্রধান অতিথি বলেনপার্বত্য অঞ্চলের জন কল্যাণের অগ্রদূত এস এম শফি। গুনী মানুষরা কখনো মরে না। তারা ভালো কাজের মধ্য দিয়েই সকলের হৃদয়ে বেঁচে থাকে যুগ যুগ ধরে। এস এম শফিও তাদের একজন। দীর্ঘ কর্মময় জীবনের বেশির ভাগ সময় নানা সমাজসেবামূলক কর্মকান্ডে সম্পৃক্ত ছিলেন। এ সময় তিনি আরো বলেন হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতাল তারই প্রতিষ্ঠার ফসল। এ প্রতিষ্ঠানের মাধ্যমে এসএম শফিকে আজীবন স্মরণ করবে এ অঞ্চলের মানুষ।

শোক সভায় কলেজের অধ্যক্ষ ডা. মোঃ কাজী তোফায়েল আহাম্মদ এর সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন খাগড়াছড়ি পৌর মেয়র রফিকুল আলম, বাংলাদেশ হ্যোমিওপ্যাথিক বোর্ডের চট্টগ্রাম বিভাগীয় সরকার কর্তৃক মনোনিত সদস্য ডা. এ কে এম ফজলুল হক ছিদ্দিকী, এইচ এম পার্বত্য হ্যোমিপ্যাথিক কলেজের বাস্তবায়ন কমিটির আহ্বায়ক ও এসএমসির সদস্য ডা. মনোরঞ্জন দেবপৌর ওয়ার্ড কাউন্সিলর মো. শাহ আলমকলেজ পরিচালনা কমিটির সদস্য ডা. সমীরণ চৌধুরী প্রমূখ।

প্রসঙ্গগত ২৪ সেপ্টেম্বর মঙ্গলবার অসুস্থ চিকিৎসাধীন অবস্থায় চট্টগ্রামের একটি বেসরকারী হাসপাতালে মৃত্যু বরণ করে এইচ এম পার্বত্য হ্যোমিওপ্যাথিক মেডিকেল কলেজের প্রতিষ্ঠাতা, পরিচালনা কমিটির সহ-সভাপতি ও খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক এসএম শফি।

Sharing is caring!



এই বিভাগের আরো খবর...


সর্বশেষ আপডেট

সংবাদ শিরোনামঃ
  Icone কৃষ্ণপুর সোনালী সংঘ ও পাঠাগারের উদ্যোগে ঈদ উপহার বিতরণ  Icone পারডবের উদ্দ্যোগে 'সবার জন্য ইফতার কর্মসূচি-২'  Icone মানুষগুলো ভিন্ন!-কানিজ কেয়া  Icone সম্মিলিত উদ্দ্যোগে কুষ্টিয়া শহরে শ্রমজীবী মানুষ,পথশিশু এবং অসহায়দের মাঝে সেহেরি বিতরণ  Icone সারা বিশ্বে একই দিনে রোজা শুরু বা একই দিনে ঈদ করা  Icone ৫২ পেরিয়ে ৫৩ বছরে পা দিয়েছে ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ সরকারি তিতুমীর কলেজ  Icone পারডবের উদ্দ্যেগে সমাজের শ্রমজীবী মানুষ,পথশিশু এবং অসহায়দের মাঝে ইফতার বিতরণ  Icone তিতুমীরে মেস ভাড়া মওকুফের জন্য সরকারি প্রজ্ঞাপনের দাবিতে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের মানববন্ধন  Icone আমাদের সমাজটা এমন যে, বেশির ভাগ শাস্তিই আমাদের বিনা কারনে পেতে হয়!  Icone অসহায় মানুষের পাশে রবীন্দ্র মেত্রী বিশ্ববিদ্যালয়