30 May- 2020 ।। ১৭ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ ।। রাত ৪:০৯ ।। রবিবার

অসহায় মানুষের পাশে সুমন মিঞা

নিজস্ব প্রতিবেদক :  বিশ্ব যখন করণা ভাইরাস মহামারী আকার ধারণ করেছে ঠিক তখনি ভয়াবহ করোনা ভাইরাসের কারণে অসহায় দরিদ্র, অসুস্থ ও দিনমজুর মানুষ যখন ঘরবন্দি। সরকারি বেসরকারিভাবে এগিয়ে আসছেন অনেকেই। সেই সময় ইউনিয়নের ২১টি গ্রামের অসহায়, দিনমজুর ও দুঃস্থ মানুষের মাঝে খাদ্যসামগ্রী পৌঁছে দিয়ে যাচ্ছেন সামিউর রহমান সুমন মিঞা। তিনি কুষ্টিয়া জেলার কুমারখালী উপজেলার পান্টি ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক। দলীয় নেতাকর্মীদের সহযোগিতা ও নিজ অর্থয়ানে তিনি এই খাদ্যসহায়তা প্রদান করে যাচ্ছেন। গত ২ এপ্রিল ইউনিয়নের ৫ নং ওয়ার্ডে ২১০ টি পরিবার, ৫ এপ্রিল ১ নং ওয়ার্ডের ১৮০টি পরিবার, ১০ এপ্রিল, ৯নং ওয়াডে ১৫০টি পরিবার, ৩নং ওয়াডে ২৮৫টি পরিবার, ৭নং ওয়াডে ১৪৫টি পরিবারসহ ইউনিয়নে মোট ১৩৫০টি পরিবারের মাঝে তিনি এ খাদ্যদ্রব্য বিতরণ করেন। এছাড়াও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী জনসচেতনা, সামাজিক নিরাপদ দুরত্ব, স্বাস্থ সচেতনতা ও লিফলেট বিতরণ, জীবানুনাশক স্প্রে, পান্টি বাজারে হাত ধোয়ার ব্যবস্থ এবং মাস্ক বিতরণ কার্যক্রমও চালিয়ে যাচ্ছেন।
মুঠোফোনে সামিউর রহমান সুমন মিঞা জানান, আমি এবং আমার ইউনিয়ন আ.লীগের দলীয় নেতাকর্মীদের সহযোগিতায় এই ত্রাণ কার্যক্রম শুরু করেছি। অনেকেই সেচ্ছায় সহযোগিতা করেছেন। সরকরিভাবেও সহযোগিতা করা হচ্ছে। এই বিপদের সময় সামর্থ্য অনুযায়ী আমাদের এগিয়ে আসা উচিত। যেকোন সময় আমার ইউনিয়নে যদি কেউ পরিবার পরিজন নিয়ে না খেয়ে থাকে, আমাকে জানালে আমি খাদ্যসামগ্রী পৌঁছে দিবো।

সরেজমিনে খোজ নিয়ে জানা যায়, সামিউর রহমান সুমন মিঞা ইউনিয়নের প্রতিটি ওয়াডের দলীয় নেতাকর্মীদের সাথে আলোচনা করে করোনা ভাইরাসের এই সময় অসহায় মানুষকে সহযোগিতা করে যাচ্ছেন। গ্রামে গ্রামে সরকারিভাবেও ত্রাণ সামগ্রী দেওয়া হয়েছে। কুমারখালী উপজেলা চেয়ারম্যান ও পৌরসভার মেয়রের পক্ষ থেকেও সহযোগিতা করা হচ্ছে। অন্যদিকে শহীদ গোলাম কিবরিয়া ফাউন্ডেশন এর পক্ষ থেকেও এলাকায় ত্রাণ পৌঁছে দেওয়া হযেছে।

Sharing is caring!



এই বিভাগের আরো খবর...


সর্বশেষ আপডেট

সংবাদ শিরোনামঃ
  Icone কৃষ্ণপুর সোনালী সংঘ ও পাঠাগারের উদ্যোগে ঈদ উপহার বিতরণ  Icone পারডবের উদ্দ্যোগে 'সবার জন্য ইফতার কর্মসূচি-২'  Icone মানুষগুলো ভিন্ন!-কানিজ কেয়া  Icone সম্মিলিত উদ্দ্যোগে কুষ্টিয়া শহরে শ্রমজীবী মানুষ,পথশিশু এবং অসহায়দের মাঝে সেহেরি বিতরণ  Icone সারা বিশ্বে একই দিনে রোজা শুরু বা একই দিনে ঈদ করা  Icone ৫২ পেরিয়ে ৫৩ বছরে পা দিয়েছে ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ সরকারি তিতুমীর কলেজ  Icone পারডবের উদ্দ্যেগে সমাজের শ্রমজীবী মানুষ,পথশিশু এবং অসহায়দের মাঝে ইফতার বিতরণ  Icone তিতুমীরে মেস ভাড়া মওকুফের জন্য সরকারি প্রজ্ঞাপনের দাবিতে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের মানববন্ধন  Icone আমাদের সমাজটা এমন যে, বেশির ভাগ শাস্তিই আমাদের বিনা কারনে পেতে হয়!  Icone অসহায় মানুষের পাশে রবীন্দ্র মেত্রী বিশ্ববিদ্যালয়